• শনিবার ২৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১৫ ১৪৩১

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হলে আমি মারা যাব: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করছে সরকার নোবেল পাওয়ার আকাঙ্ক্ষা আমার নেই : শেখ হাসিনা সহজে এলডিসি উত্তরণে সুইডেনের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল

গৌরনদীর পৌর নির্বাচন হচ্ছে শান্তিপূর্ন পরিবেশে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জুন ২০২৪  

বরিশালের গৌরনদী পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে শান্তিপূর্ন পরিবেশে। এ নির্বাচনে মেরর পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন (মোবাইল ফোন), আওয়ামীলীগ নেতা আলহাজ আলাউদ্দিন ভূইয়া (নারিকেল গাছ), শিকদার শফিকুর রহমান রেজাউল (চামচ), কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মফিজুর রহমান মিলন (জগ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সহকারী রিটানিং অফিসার ও গৌরনদী নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান জানান, গৌরনদী পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে ১৪টি ভোট কেন্দ্রে আজ বুধবার সকাল ৮টা থেকে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে ৪টা পর্যন্ত। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ২শত ৪৩জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ৮শত ৫৮ ও মহিলা  ভোটার ১৮ হাজার ৩শত ৮৫। নির্বাচনে ভোট গ্রহন সুষ্ঠ ও শান্তিপূর্ণ এবং অবাধ নিরপেক্ষ করার জন্য ৬ জন ম্যাজিস্ট্রেট,  পুলিশ ৫৬০ জন, আনসার ১২৬ জন, বিজিবির ৪টি ও র‌্যাবের ৩টি টহল টিম,  পুলিশের ৩টি স্টাইকিং টিম ও ৩টি মোবাইল টিম দায়িত্ব পালন করবেন।

সবগুলো ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ বিধায় কেন্দ্র গুলো কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। গৌরনদী টরকী বন্দর ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল সাড়ে ৮টায় ভোটার উপস্থিত ছিল চোখে পড়ার মতো। ভোটারা এসে শান্তিপূর্ণভাবে ভোট দিয়ে চলে যায়।

এব্যাপারে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী বলেন, গৌরনদী পৌরসভার নির্বাচন হবে শান্তিপূর্ন পরিবেশে। তার জন্য সকল ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোট নেওয়া হবে ইভিএমের মাধ্যমে।
উল্লেখ্য, পৌরসভার মেয়র  মো. হারিছুর রহমান মেয়র পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন।  মেয়র পদত্যাগ করায়  কারণে মেয়র পদটি শুন্য হয়। মেয়রের শুন্য পদে আজ বুধবার উপ-নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত  হচ্ছে।