• শুক্রবার ০৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২১ ১৪৩১

  • || ২৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ট্রানজিট তো অলরেডি দেওয়া আছে, ক্ষতিটা কী হচ্ছে? ২০৩৫ সালের মধ্যে পরীক্ষামুলকভাবে হাইড্রোজেন জ্বালানি ব্যবহার হবে পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান শুক্রবার দুদিনের সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী দরজা বন্ধ রাখতে পারি না, ট্রানজিট ইস্যুতে প্রধানমন্ত্রী আওয়ামী লীগ নয়, জিয়া, খালেদা, এরশাদ দেশ বিক্রি করেছেন ৮ জুলাই চীন সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী অর্থবছরের প্রথম একনেক সভায় ১১ প্রকল্প অনুমোদন ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল: প্রধানমন্ত্রী বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর পায়রা বন্দরকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহায়তা চায় মাদারীপুরে হচ্ছে তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, খসড়া নীতিগত অনুমোদন প্রধানমন্ত্রীর সঙ্গে বোহরা সম্প্রদায়ের প্রতিনিধিদলের সাক্ষাৎ যত্ন-স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস দেশের ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে দুর্নীতি করলে কারো রক্ষা নেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস হচ্ছে আজ

নকল পণ্য তৈরির ৭ প্রতিষ্ঠানকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ জুলাই ২০২৪  

রাজধানীর কেরানীগঞ্জ ও বংশালে নকল কসমেটিকস, বৈদ্যুতিক তার, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন মজুত ও বিক্রি করার অভিযোগে সাতটি প্রতিষ্ঠানকে ১৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দুই লাখ ৩০ হাজার টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ ও ধ্বংস করা হয়েছে।

সোমবার (১ জুলাই) এ তথ্য জানান র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এ এস পি এম জে সোহেল। এর আগে রোববার (৩০ জুন) ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে চালিয়ে এই জরিমানা আদায় করা হয়। বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

এ এস পি এম জে সোহেল বলেন, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা নকল কসমেটিকস, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল। এমন তথ্যের ভিত্তিতে ৩০ জুন দুপুর ১২টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ঢাকার কেরানীগঞ্জ ও বংশাল এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-১০ এর একটি দল।

তিনি বলেন, এসময় ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় নকল কসমেটিকস, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে মোট সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা করেন। এরমধ্যে জনসন বেবি লোশনের নকল কারখানাকে দেড় লাখ টাকা, ময়ূর ডিটারজেন্ট পাউডারকে দেড় লাখ টাকা, এম সি ভি টেলিকমকে ৫০ হাজার টাকা, গ্লোরি জাফরান বিউটি সোপকে দুই লাখ টাকা, ফাইম ক্যাবলকে দুই লাখ টাকা, এ আর এন্টারপ্রাইজকে ৫ লাখ টাকা ও সানসিল্ক, ডাভ শ্যাম্পু নকল টিউব তৈরি কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করেন।

এছাড়া ভ্রাম্যমাণ আদালতর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আনুমানিক ২ লাখ ৩০ হাজার টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ ও ধ্বংস করা হয়।