• শনিবার ২৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১৫ ১৪৩১

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হলে আমি মারা যাব: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করছে সরকার নোবেল পাওয়ার আকাঙ্ক্ষা আমার নেই : শেখ হাসিনা সহজে এলডিসি উত্তরণে সুইডেনের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল

ভোলার ইলিশা নৌ থানায় এএসআই গুলিবিদ্ধ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ জুন ২০২৪  

ভোলা প্রতিনিধিঃ ভোলার ইলিশা নৌ-থানায় পুলিশের এক সহকারী উপপরিদর্শক (এএসআই) গুলিবিদ্ধ হয়েছেন। এসময় টেবিলের ওপর রাখা পিস্তল থেকে অসাবধানতা বসত গুলি বের হয়ে এএসআই মোকতার গুলিবিদ্ধ হন। তাৎক্ষণিকভাবে তাকে ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ওই এএসআইকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রোববার (২৩ জুন) বিকালের দিকে নৌ-থানার ভিতরে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ওই পুলিশ অফিসারের নাম মো. মোক্তার হোসেন। তিনি ইলিশা নৌ-থানায় প্রায় দুই বছর ধরে  কর্মরত আছেন। তার বাড়ী চট্টগ্রামের মিরসরাই ।

ঘটনার পরে সন্ধ্যার দিকে পূর্ব ইলিশা সদর নৌ থানা পরিদর্শনে যায় ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রিপন কুমার সরকার। এসময় তিনি গণমাধ্যম কর্মীদের জানান, নৌ থানার এএসআই মোক্তার হোসেন ডিউটিতে যাওয়ার জন্য অস্ত্রাগার থেকে অস্ত্র বুঝে নেয়ার সময় মিস ফায়ার হয়ে মোকতার গুলিবিদ্ধ হন। প্রত্যক্ষদর্শী কেউ থানায় না থাকায় এর বেশি জানা যায়নি। বিষয়টি নৌ থানায় হওয়ায় তারা ব্যবস্থা নেবেন। পরে তাৎক্ষণিক তাকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান সহকর্মীরা। তবে কিভাবে গুলিবিদ্ধ হলো তা অধিকতর তদন্ত হলে জানা যাবে বলে জানান।

ঘটনার সময় নৌ থানায় ৮ জন সদস্য  ছিলেন। মোকতার বিশেষ অভিযানে চট্টগ্রামের কাপ্তাই যাওযার প্রস্তুতি নিচ্ছিল। মোকতার আহত হওয়ার পর তাকে নিয়ে ওসি ও দুজন কনস্টবল বরিশাল গেছেন। বাকি ৫ জন থানায় আছেন।

এই ঘটনা সম্পর্কে একাধিকবার সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিদ্যুৎ বড়ুয়াকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

তবে একাধিক সূত্র থেকে জানা যায়, নৌ থানার ওসির সাথে এএসআই মোক্তার হোসেন এর বিভিন্ন নৌ ঘাটের বিভিন্ন ভাগবাটোয়ারা নিয়ে নিজেদের মধ্যে দীর্ঘদিন ধরে ঝামেলা চলে আসছিলো। তারই সূত্রপাতে এই ধরনের ঘটনা ঘটতে পারে বলে জানান।