• শনিবার ২৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১৫ ১৪৩১

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হলে আমি মারা যাব: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করছে সরকার নোবেল পাওয়ার আকাঙ্ক্ষা আমার নেই : শেখ হাসিনা সহজে এলডিসি উত্তরণে সুইডেনের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল

সুযোগ পেলে বিএনপি পাকিস্তানের কাছে দেশ বিক্রি করতো: শেখ সেলিম

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জুন ২০২৪  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বিএনপি বলে শেখ হাসিনা দেশ বিক্রি করছে। কিন্তু বিএনপি সুযোগ পেলে বাংলাদেশকে পাকিস্তানের কাছে বিক্রি করে দিতো।

মঙ্গলবার (২৫ জুন) জাতীয় সংসদের অধিবেশনে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি। এসময় সংসদ অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, বিএনপির নেতারা ভারতের কথা বলেন বিভিন্ন সময়, এটা তাদের পূর্ব পুরুষদেরই স্লোগান। তারা ভারতের পণ্য বর্জন করতে বলছেন। ভারত আমাদের প্রতিবেশী দেশ। নিত্যপণ্যসহ দৈনন্দিন জীবনের অনেক কিছু আমাদের ভারত থেকে আমদানি করতে হয়। চীন ও আমেরিকা পরস্পর প্রতিদ্বন্দ্বী হওয়া সত্ত্বেও তারা পণ্য বর্জনের কথা বলেনি। বিএনপির উচিত হবে সবার আগে তাদের ঘরে ভারতীয় যে পণ্য আছে তা বর্জন করা। বিএনপি বলে শেখ হাসিনা না কি দেশ বিক্রি করছে। তোমরা সুযোগ পেলে বাংলাদেশকে তো পাকিস্তানের কাছে বিক্রি করে দিতা, এমনিই দিয়ে দিতা। আওয়ামী লীগ কোনো দিন দেশ বিক্রির রাজনীতি করে না। বঙ্গবন্ধু কারো কাছে দেশ বিক্রি করে নাই, প্রধানমন্ত্রী কারো কাছে দেশ বিক্রি করা তো দূরের কথা এ দেশের স্বাধীনতা সার্বোভৌমত্ব বিন্দুমাত্র নস্যাৎ হবে, সেটা বঙ্গবন্ধুর মেয়ে কখনও মানবেন না।

তিনি আরও বলেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা, তিনি দেশ কোনো দিন বিক্রি করতে পারেন না। তোরা বিক্রি করে তো পাকিস্তান বানিয়ে দিতে পারিস। শেখ হাসিনা ত্যাগের রাজনীতি করে। শেখ হাসিনার একটা বাড়িও নাই, তোদের এত বাড়ি কোথা থেকে আসে? শেখ হাসিনা তো সরকারি বাড়িতে থাকেন আর স্বামীর একটা বাড়ি আছে। তার কোনো লোভ লালসা নেই। স্বাধীনতার পর বঙ্গবন্ধুর কিছু কর্মী তারাও বঙ্গবন্ধুকে ডিস্টার্ব করেছিল, যার জন্য অপশক্তি বঙ্গবন্ধুকে আঘাত করতে পেরেছিল। বৈজ্ঞানিক সমাজতন্ত্রের নামে, গণবাহিনীর নামে, বঙ্গবন্ধু মাসে মাসে টাকা দিতেন... সেই লোকেরাই। বঙ্গবন্ধুকে মারার পর সেই বৈজ্ঞানিক সমাজতন্ত্র কোথায়, তারা রেডিও স্টেশনে গিয়ে এই খুনিদের সমর্থন জানিয়েছে। সুতরাং এদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে। এরা সুযোগ পেলে, যারা বঙ্গবন্ধুকে আঘাত করেছে, তারা নেত্রীকেও (শেখ হাসিনা) আঘাত করতে পারে।